সেই ছবি তুলে চাকরি হারাতে হচ্ছে ফটোগ্রাফার জীবনকে….

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় বৃষ্টিস্নাত জুগলের ছবি তোলা সেই ফটোগ্রাফার জীবন আহমেদকে চাকরিচ্যূত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। জীবন অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমবিডি-তে ফটোগ্রাফার হিসেবে কাজ করতেন।

এ ব্যাপারে জীবন বলেন, ‘বুধবার অফিস থেকে ফোন দিয়ে বলা হয় আমার ল্যাপটপ-আইডি কার্ড জমা দিয়ে দিতে। তবে কোন কারণে আমার সাথে এমনটা করা হলো সেটা অফিস আমাকে জানায়নি। এ ঘটনার পর আমি ধরেই নিয়েছি আমাকে চাকরিচ্যূত করা হচ্ছে। ওই দিনের পর থেকে আমি আর অফিসে যাচ্ছি না।’

সোমবার দুপুর থেকে ফেসবুকে ঝড় তোলে একটি বৃষ্টিস্নাত জুগলের ছবি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির চায়ের দোকানের সামনে বসে বৃষ্টিস্নাত জুগল এক অপরকে চুম্বন করছে। ছবিটি ফেসবুকে ভাইরাল হয়। ছবিটি তুলেছিলেন ফটোগ্রাফার জীবন আহমেদ। এরপরই তাকে নিয়ে শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। ছবিটির পক্ষ-বিপক্ষ নিয়ে জীবনকে মারধরও করা হয়েছে। শেষশেষ চাকরিও হারাতে যাচ্ছেন তিনি।

এ বিষয়ে পূর্বপশ্চিমবিডি’র নিউজরুম এডিটর প্রান্ত বলেন, ‘জীবনকে মারধরের ঘটনায় অফিস একটি মামলা করতে চেয়েছিলো। কিন্তু জীবন তাতে রাজি ছিলেন না।’ তবে জীবনের আইডি কার্ড- ল্যাপটপ জমা দিতে বলার বিষয়টি অস্বীকার করেন তিনি।