ফেনীর ছাগলনাইয়ায় বাংলাদেশ-ভারত বর্ডার হাটে কালোবাজারীদের ধরতে অভিযান চালান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এনামুল করিম….

 সৈয়দ কামাল,ফেনী জেলা প্রতিনিধিঃ ফেনীর ছাগলনাইয়া-শ্রীনগর সীমান্তে অবস্থিত সীমান্ত হাটে নানান অনিয়মের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছেন সীমান্ত বাজার পরিচালনা কমিটির (বাংলাদেশ পক্ষের) সভাপতি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) পি কে এম এনামুল করিম। বিনা টিকিটে সীমান্ত বাজারে প্রবেশ,অন্যের জাতীয় পরিচয় পত্র দেখিয়ে টিকিট ক্রয়, সীমান্ত হাটের ৫ কিলো- মিটারের বাহিরের লোক হাটে প্রবেশ বন্ধ করা।

 সীমান্ত হাটের দায়িত্বে থাকা বিজিবি সহ সকল ব্যক্তিদের দায়িত্বে অবহেলা ও দুর্নীতি  রোধে ব্যবস্থা নেয়া। সীমান্তহাটের আইন অনুযায়ী ক্রেতা কর্তৃক অধিক মালামাল ক্রয়ে বাধা দেয়া, টিকিট কালোবাজারি সহ নানান অনিয়মের বিরুদ্ধে কঠোর তদারকি ও আইনগত ব্যবস্থা নিচ্ছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) পিকেএম এনামুল করিম। মঙ্গলবার ৪ সেপ্টেম্বর সকাল থেকেই তিনি এ পদক্ষেপ নেন।

এসময় স্থানীয় এবং সীমান্ত হাট এলাকার ৫ কিলো- মিটারের বেশি দূরত্ব থেকে যেসকল ক্রেতা এসেছেন তাদের জাতীয় পরিচয় পত্র না থাকায় ক্রয়কৃত মালামাল জব্দ করেন এবং আগামীতে ৫ কিলোমিটার দূরত্বের বাহিরের লোকজনকে এ সীমান্ত হাটে প্রবেশের অনুমতি দিবেননা বলে জানান তিনি।

সীমান্ত হাটে দায়িত্বে থাকা বিজিবি সদস্যসহ অন্যান্যদের দায়িত্বে অবহেলায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম কঠোর হুশিয়ারী প্রদান করেন। সীমান্ত হাটের শৃঙ্খলা বজায় রাখার লক্ষে আগামী বাজার থেকে সকল প্রকার গাড়ী ভিতরে প্রবেশ বন্ধ, রাস্তার দু’পাশে যেসকল দোকানি বসেছে তাদের উচ্ছেদ এবং টিকিট ছাড়া কাউকে সীমান্ত হাটে প্রবেশ করতে দেয়া হবেনা বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পি কে এম এনামুল করিম।