বরিশালে বিএনপির মিছিলে পুলিশের বাধা, আটক ৩…

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ কয়েকজন নেতার বিরুদ্ধে দেয়া রায়কে ফরমায়েশি উল্লেখ করে বরিশালে সমাবেশ করেছে বিএনপি। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নগরীর সদর রোড টাউন হল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে জেলা ও মহানগর বিএনপি বিক্ষোভ-সমাবেশের আয়োজন করে। তবে সমাবেশ করতে পারলেও পুলিশি বাধায় বিক্ষোভ মিছিল করতে পারেনি নেতাকর্মীরা।

সমাবেশে বক্তব্য দেন মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চান, আবুল হোসেন, আবুল কালাম শাহিন, জিয়া উদ্দিন সিকদার ও অহিদুল ইসলাম প্রিন্স প্রমুখ।

barishal

সমাবেশে বক্তরা বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে আমরা ক্ষুব্ধ। বিএনপিকে নেতৃত্ব শূন্য ও প্রতিহিংসার রাজনীতি চরিতার্থ করতে তারেক রহমানসহ বিএনপির কয়েকজন নেতার বিরুদ্ধে ফরমায়েশি এই রায় দেয়া হয়েছে। তাদের দেয়া অবৈধ এই রায় দেশবাসী প্রত্যাখ্যান করেছে।

সমাবেশের পর নেতাকর্মরা মিছিলের চেষ্টা করলে পুলিশের বাধায় তা পণ্ড হয়ে যায়। এ সময় সেখান তিন ছাত্রদল নেতাকে আটক করে পুলিশ।

আটকরা হলেন- নগরীর ২৭ নম্বর ওয়ার্ড ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক পলাশ (২৭) নেতা, ৪ নম্বর ওয়ার্ড ছাত্রদল নেতা অভি (২৪) ও জেলা ছাত্রদল নেতা রাহাত (২৬)।

barishal

মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জানান, সমাবেশের পর শান্তিপূর্ণভাবে মিছিলের চেষ্টা করলে পুলিশ সেখান তিন ছাত্রদল নেতাকে আটক করে।

কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, কোনো অনুমতি ছাড়াই বিএনপি নেতাকর্মীরা মিছিল করতে চাইলে তাদের হটিয়ে দেয়া হয়। এ সময় বিশৃঙ্খলার চেষ্টা করলে তিনজনকে আটক করা হয়।