বিএনপি অফিসের তালা খুলতে দেয়নি পুলিশ…

ঠাকুরগাঁও : ‘রাজনৈতিক ও প্রতিহিংসামূলক’ আখ্যা দিয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলা ও হত্যা মামলার রায় প্রত্যাখান করে সারাদেশে সাত দিনের কর্মসূচি ঘোষণা দিয়েছিল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। কিন্তু দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এলাকা ঠাকুরগাঁওয়েই প্রথমদিনের মতো বিক্ষোভ কর্মসূচি পালন করা সম্ভব হয়নি। জেলা বিএনপির সভাপতি অভিযোগ করে বলেন, পুলিশ তাদের অফিসের তালাই খুলতে দেয়নি।

বৃহস্পতিবার ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে তাদের নিজস্ব কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করতে গেলে পুলিশী বাধায় তা পণ্ড হয়ে যায়। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সকাল থেকেই জেলা বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের উপস্থিতি দেখে যায়।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, আমরা কেন্দ্রীয় কমিটির নির্দেশ মতে এই কর্মসূচির জন্য প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু পুলিশ সকাল থেকেই আমাদের কার্যালয়ের সামনে দাঁড়িয়ে থাকে। আমাদের লোক গিয়েছিলেন অফিসটি খুলতে। কিন্তু পুলিশ তাদেরকে তালাই খুলতে দেয়নি। পুলিশের এমন আচরণে আমরা তীব্র নিন্দা জানাই।

এ বিষয়ে সদর থানার ওসি বলেন, এই রায়কে কেন্দ্র করে আমরা চাই না শহরে কোন রকমের কোন পরিস্থিতি খারাপ হোক। তাই বিএনপিকে কর্মসূচি করতে দেওয়া হয়নি। যাতে বিএনপি কোন রকমের চালাকি না করতে পারে সে জন্য আমরা যথেষ্ঠ পরিমাণ পুলিশ ফোর্স নিয়ে তাদের অফিসের সামনে অবস্থান নিয়েছিলাম।