Take a fresh look at your lifestyle.

গ্রাম্য দ্বন্দের জেরে মাদারীপুরে ৬দিন যাবৎ পুরুষ শূন্য এলাকা,বিচারের দাবিতে বিক্ষোভ মহিলাদের

নাজমুল হোসেন,মাদারীপুর জেলা প্রতিনিধিঃ

41

স্বদেশ বাংলা ডেস্কঃ
মাদারীপুর জেলার কালকিনি উপজেলার কয়ারিয়া ইউনিয়নের পূর্বচর আলিমাবাদ এলাকায় গ্রাম্য দলাদলিকে কেন্দ্র করে চলমান দ্বন্দের জেরে ওই এলাকা ৬দিন যাবৎ রয়েছে পুরুষ শূন্য।আর,এই দ্বন্দ নিরসনের লক্ষ্যে এবং ঘটনার সুষ্ঠ বিচারের দাবিতে শনিবার বিকেলে এক বিক্ষোভ মিছিল বের করে ওই এলাকার মহিলারা।
ঘটনাস্থলে গিয়ে জানা যায়,পূর্বশত্রুতা এবং এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন যাবৎ হাবিব ফকির ও লিটন ফকিরের মধ্যে বিরোধ চলে আসছিল।

এর-ই জের ধরে গত ১০জুন সকালে দোকানে চা খাওয়াকে কেন্দ্র করে উভয় পক্ষের লোকজন রানদা,লাঠি ও বোমা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে মহিলাসহ অন্তত ১৫জন আহত হয় এবং ভাংচুর করা হয় প্রায় ৩০/৩৫টি ঘড়বাড়ি।এই ঘটনায় মাদারীপুর কোর্টে ও কালকিনি থানায় আলাদা আলাদাভাবে মামলা দায়ের করা হয়েছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।মামলা দায়েরের পর থেকেই গ্রেফতার এড়াতে এলাকা ছেড়েছে পুরুষেরা,তাই পুরো গ্রামটিই এখন পুরুষ শূন্য।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মোফাজ্জল হোসেন এই বিষয়ে জানান,সংঘর্ষের ঘটনায় থানায় মামলা হয়েছে এবং দোষীদেরকে শনাক্ত করে আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে।

এই বিভাগের আরও সংবাদ