1. skarman0199094@gmail.com : Sk Arman : Sk Arman
  2. alamran777777@gmail.com : স্বদেশ বাংলা : স্বদেশ বাংলা
  3. alamran2355@gmail.com : স্বদেশ বাংলা : স্বদেশ বাংলা
  4. mijankhan298@gmail.com : স্বদেশ বাংলা : স্বদেশ বাংলা

জিদান বিদায়ী চিঠিতে যা লিখলেন

  • প্রকাশিত : ০২:১২ pm | সোমবার ৩১ মে, ২০২১
  • ১৬১ বার পঠিত

স্বদেশ বাংলা: হঠাৎ করেই স্প্যানিশ মিডিয়াগুলোতে খবর আসতে শুরু করে, রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ফরাসি কোচ জিনেদিন জিদান। কিন্তু এত সফলতার পরও কেন হঠাৎ রিয়াল ছাড়ার সিদ্ধান্ত, এ নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে জল্পনা ছিল। জিদান নিজেই এবার বিদায়ী চিঠিতে সেই রহস্য ভেঙেছেন। তুলে ধরেছেন রিয়াল ছাড়ার ব্যাখ্যাও।

স্প্যানিশ সংবাদমাধ্যম এএস’কে এক চিঠির মাধ্যমে জিদান জানিয়েছেন, ক্লাব তার ওপর আস্থা রাখতে পারছে না বলেই তিনি নিজে থেকে সরে দাঁড়িয়েছেন। ওই চিঠিতে কিংবদন্তি জিদান লিখেছেন- ‘প্রিয় রিয়াল মাদ্রিদ ভক্তরা, আজ থেকে ২০ বছরেরও বেশি সময় আগে যখন সাদা জার্সিতে আমি রিয়ালে পা রাখি, তখন থেকে আপনারা আমাকে ভালোবাসা দিয়েছেন। আমি সবচেয়ে সেরা ক্লাবের খেলোয়াড় ও কোচ হওয়ার সম্মান পেয়েছি।

এছাড়া আমি নিজেও রিয়ালের একজন ভক্ত। এ কারণে আপনাদের উদ্দেশ্যে চিঠিটি লিখলাম আপনাদের বিদায় জানাতে এবং আমার কোচিংয়ের চাকরি ছাড়ার কারণ ব্যাখ্যা করতে।’

জিদান লিখেন- ‘২০১৮ সালের মে মাসে ক্লাব ছেড়েছিলাম। কারণ, তখন আমার মনে হয়েছিল, আড়াই বছরের সাফল্য এবং এতগুলো শিরোপার পর দলকে উদ্বুদ্ধ করতে নতুন কাউকে দরকার। কিন্তু এখনকার পরিস্থিতি ভিন্ন। এবার আমি ক্লাব ছেড়েছি, কারণ ক্লাব আমার ওপর সেভাবে আস্থা রাখতে পারছিল না।

একটি নতুন প্রকল্প বাস্তবায়নের জন্য ক্লাবের পক্ষ থেকে যেমন সমর্থন দরকার, সেটি আমি পাচ্ছিলাম না রিয়ালের কাছ থেকে। আমি ফুটবল বুঝি। বুঝি রিয়ালের কী কী দরকার। আমি জানি, যখন জেতা যায় না, তখন সরে দাঁড়াতে হয়। কিন্তু এখানে আমার অর্জনগুলোকে ভুলে যাওয়া হয়েছে।’

এই ফ্রেঞ্চ তারকা আরও লিখেন- ‘প্রতিদিন ক্লাবের সঙ্গে আমি সম্পর্ক গড়ে তুলেছি। আমি জন্মেছি জেতার জন্যই। এখানে এসেছিলাম শিরোপা জেতার জন্য। কিন্তু তা সত্ত্বেও মানুষ, জীবন ও আবেগের মতো বেশ কিছু জিনিস থাকে, যেগুলোর প্রতি খেয়াল রাখতে হয়।

কোনও না কোনও ভাবে আমার ঘাড়ে দোষ চাপানোর প্রবণতা দেখেছি। আমরা সবাই মিলে এখানে যে সাফল্য অর্জন করেছি, আমি সবার চোখে শুধু সম্মানের দৃষ্টিটাই দেখতে চেয়েছিলাম।’

ক্লা কর্তাদের সঙ্গে সম্পর্কের কথা উল্লেখ করে জিদান লিখেন- ‘অবশ্যই আমি এখন আর বিশ্বের সেরা কোচ নই। তবে আমি খেলোয়াড়, কোচিং স্টাফের সদস্য বা যেকোনও কর্মচারীই হোক না কেন, তাদের কাজের প্রতি যে শক্তি ও আত্মবিশ্বাস দরকার তা সবাইকে দিতে সক্ষম হয়েছি।’ রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেয়ার পর প্রথম দফায় তিনটি চ্যাম্পিয়ন্স ট্রফি ও একটি লা লিগা জেতান জিদান। এরপর ২০১৮ সালের ৩১ মে সবাইকে অবাক করে রিয়াল ছাড়েন। এক বছর বাদে ২০১৯ সালে আবারও ফিরেন প্রিয় ক্লাবে। এবার আবারও বিদায়ের পথে জিদান।

এই সংবাদটি শেয়ার করার অনুরোধ রইল

এই বিভাগের আরো সংবাদ পড়ুন এখানে
© All rights reserved © 2020 Sadeshbd
Site Customized By NewsTech.Com
Translate Language »