1. [email protected] : Tanvir :
  2. [email protected] : Bijoyer Bangla : Bijoyer Bangla
নিজে বাঁচার জন্য পকেট গেট তালাবদ্ধ রেখেই পালান নিরাপত্তাকর্মী - Sadeshbangla.com
সর্বশেষঃ
বাবর ও রিজওয়ানকে চরম ‘স্বার্থপর’ বললেন শাহিন আফ্রিদি! ফাইনালের সাথে সাথে বিশ্বকাপ নিশ্চিত করলেন বাংলাদেশ অবাক ক্রিকেট বিশ্ব কোহলিকে পিছনে ফেলে T20 তে নতুন ইতিহাস গড়লেন বাবর আজম এবার এশিয়া কাপে তিন বার মুখোমুখি হবে ভারত-পাকিস্তান! স্পাইডারম্যানের মতো উড়ে গিয়ে বাজপাখির মতো ঝাঁপিয়ে দুর্দান্ত ক্যাচ ধরলেন বিজয়, তুমুল ভাইরাল! রাস্তায় অনেক মানুষ ছিল আমি চিৎকার করেও কারু সাহায্য পাইনি! তাজা খবর:H.S.C পরিক্ষার ফরম পূরণের শেষ তারিখ প্রকাশ! পিএসজি তে মেসির সাথে খেলতে চায় : নেইমার! আমি একা ধরতে পারলে পুলিশ কেন ধরতে পারবে না’: জবি ছাত্রী! প্রমান করে দিলেন পড়াশুনার নাই কোনো বয়স, ৯৮ বছর বয়সে গ্র্যাজুয়েট হয়ে রেকর্ড করলেন!

নিজে বাঁচার জন্য পকেট গেট তালাবদ্ধ রেখেই পালান নিরাপত্তাকর্মী

  • প্রকাশিত : রবিবার, ৫ জুন, ২০২২
  • ৫৪৭ জন পড়েছেন

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুনের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে। যার মধ্যে ৯ জন ফায়ার সার্ভিসের কর্মী। নিহতদের মধ্যে ১৬ জনের পরিচয় মিলেছে।

এদিকে ডিপোতে বিস্ফোরণের আগে আগুন লাগার সময়ও ডিপোর পকেট গেট বন্ধ ছিল বলে জানিয়েছেন বেঁচে ফেরা কয়েকজন শ্রমিক। তাদের অভিযোগ, ডিপোর দক্ষিণ পাশের পকেট গেটটি তালাবদ্ধ অবস্থায় রেখে পালিয়ে যান নিরাপত্তাকর্মী।

তারা বলেন, ডিপোতে আগুন বাড়ার সঙ্গে সঙ্গে দায়িত্বরত শ্রমিকেরা ডিপোর দক্ষিণ পাশের পকেট গেট দিয়ে বের হওয়ার চেষ্টা করেন। কিন্তু বাইরে তালা লাগিয়ে গেটের দায়িত্বরত নিরাপত্তাকর্মী পালিয়ে যাওয়ায় আর কোনো শ্রমিক ভেতর থেকে বের হতে পারেননি।

ডিপোর ভেতরে আটকে পড়া শ্রমিকেরা বলেন, বিএম কনটেইনার ডিপোতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অংশে মূল গেট। ডিপোর দক্ষিণ পাশের মাঝামাঝিতে নিরাপত্তা

দেয়ালের সঙ্গে আছে ছোট একটি পকেট গেট। এই গেট দিয়ে ডিপোতে কর্মরত কর্মকর্তা ও শ্রমিকেরা খাবার খেতে এবং আবাসিক ভবনে যাতায়াত করেন। এ গেট খোলা রাখার সময় সকাল ৭-৯টা, বেলা ১টা থেকে আড়াইটা ও সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত।

শ্রমিকেরা বলেন, গতকাল শনিবার রাতে ডিপোতে আগুন লাগার সময় গেটের দায়িত্বে ছিলেন বাহার উদ্দিন নামের এক নিরাপত্তাকর্মী। আগুন লাগার

পর গেটের বাইরে তালা দিয়ে তিনি পালিয়ে যান। ফলে বিস্ফোরণের আগে এ গেট দিয়ে বাইরে আসার চেষ্টা করেও বের হতে পারেননি শ্রমিকেরা।

পরে বিস্ফোরণের বিকট আওয়াজে গেটের দরজা ভেঙে পড়লে সেখান দিয়ে বের হন তারা। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে যায়।

পোস্টটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © ২০১৭-২০২২
Site Customized By NewsTech.Com