1. skarman0199094@gmail.com : Sk Arman : Sk Arman
  2. alamran777777@gmail.com : স্বদেশ বাংলা : স্বদেশ বাংলা
  3. alamran2355@gmail.com : স্বদেশ বাংলা : স্বদেশ বাংলা
  4. mijankhan298@gmail.com : স্বদেশ বাংলা : স্বদেশ বাংলা

পবিত্র কুরআনের পুরনো কপি সংগ্রহ করে শহর-নগরে বিতরণ করেন তিনি

  • প্রকাশিত : ১০:২৪ am | বুধবার ১৯ মে, ২০২১
  • ২০৩ বার পঠিত

স্বদেশ বাংলা: পুরনো নিজের গাড়িযোগে পবিত্র কোরআনের পুরনো কপি অনুসন্ধান করে বেড়ান মুহাম্মদ সালিম আল আয়াসিরা।

তিনি কুরআনের ছেঁড়া-ফাড়া কপি সংগ্রহ করে তা পরিষ্কার-পরিচ্ছন্ন করে পড়ার উপযোগী করে তুলেন। তারপর এগুলো পৌঁছে দেন বিভিন্ন মাদরাসা ও মসজিদে।

পবিত্র কুরআনের প্রতি অগাধ ভালোবাসা ও সম্মানবোধেই দীর্ঘ ৫০ বছর যাবৎ আল আয়াসিরা জর্দানের বিভিন্ন শহর-নগরে তিনি এই কাজটি করেন।

একাজে সন্তানরা ও কয়েকজন কর্মচারী তাকে সহায়তা করেন। প্রতিমাসে তার প্রায় তিন শ দিনার (৪২০ ডলার) ব্যয় হয়।

আল আয়াসিরা শুধুমাত্র কুরআনের কপি সংগ্রহে ব্যস্ত থাকেন না। বরং পাঠ্যপুস্তক, সংস্কৃতি ও বিজ্ঞানের বই-ও তিনি সংগ্রহ করে বেড়ান। সংগৃহীত বই-পুস্তক জর্দানের উত্তর-পশ্চিমাঞ্চলে জেরাশ প্রদেশের সাকিব শহরে নিজের লাইব্রেরিতে নিয়ে যান। অতঃপর তা উপযুক্ত ব্যক্তিদের মধ্যে বিতরণ করা হয়।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, গাজায় মারাত্মকভাবে আক্রমণ এবং শতশত ব্যক্তির শহীদ হওয়ার ঘটনা সত্যিই দুর্ভাগ্যজনক। এভাবে চলতে পারে না। মুসলিম দেশগুলোকে এক না হলে তারা আরও বর্বর আচরণ করবে। আমাদের এক হওয়ার সময় এসেছে।

সোমবার (১৭ মে) মন্ত্রিপরিষদের বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে এরদোগান সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, ইহুদীরা শিশুদের বেঁচে থাকার অধিকার কেড়ে নিয়েছে। বয়স্ক মানুষকে খুন করছে। অসহায়রাও কোনোভাবে ছাড় পাচ্ছে না। করোনাকালে এসব ঘটনা মেনে নেয়া যায় না।

দুর্ভাগ্যক্রমে অনেকে তাদের সমর্থনও করছেন দেখছি। বিষয়টিতে আমি খুবই মর্মাহত। এরদোগান আরও বলেন, এখন পর্যন্ত মোট ২১টি দেশের নেতা ও সরকারের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। কথাবলা অব্যাহত রয়েছে। জেরুসালেমে হামলা করা মানে গোটা মুসলিম বিশ্বের উপর হামলা করা। পবিত্র শহর জেরুসালেমের সম্মান, মর্যাদা, গুরুত্ব এবং পবিত্রতা রক্ষা করা প্রত্যেক মুসলমানের দায়িত্ব ও কর্তব্যের মধ্যে পড়ে।

এই সংবাদটি শেয়ার করার অনুরোধ রইল

এই বিভাগের আরো সংবাদ পড়ুন এখানে
© All rights reserved © 2020 Sadeshbd
Site Customized By NewsTech.Com
Translate Language »