1. skarman0199094@gmail.com : Sk Arman : Sk Arman
  2. alamran777777@gmail.com : স্বদেশ বাংলা : স্বদেশ বাংলা
  3. alamran2355@gmail.com : স্বদেশ বাংলা : স্বদেশ বাংলা
  4. mijankhan298@gmail.com : স্বদেশ বাংলা : স্বদেশ বাংলা

পাড়া-মহল্লায় আজ থেকে র‌্যাবের বিশেষ অভিযান

  • প্রকাশিত : ০৩:১২ pm | শনিবার ৩ জুলাই, ২০২১
  • ২৫৯ বার পঠিত

পাড়া-মহল্লার বাসিন্দারা স্বাস্থ্যবিধি মানছেন না জানিয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, তারা যদি এখনই সতর্ক না হয়, তবে আমরা আরও কঠোর হবো। এজন্য আজ থেকে বিশেষ অভিযান পরিচালনা করা হবে।

শনিবার (৩ জুলাই) দুপুরে রাজধানীর ধানমন্ডি-৩২ এর রাসেল স্কয়ার মোড় এলাকায় র‍্যাবের কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এই কথা বলেন।

খন্দকার আল মঈন বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সংগে আমরাও সচেতনতামূলক কাজ করছি। এই সময় যারা মাস্ক পরছেন না তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি আরও বলেন, গত দুই দিনে আমরা দেশব্যাপী প্রায় চার শতাধিক চেকপোস্ট বসিয়ে যারা স্বাস্থ্যবিধি মানছেন না তাদেরকে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি। এই সময় মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে চার লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

খন্দকার আল মঈন বলেন, আমরা খেয়াল করেছি নিয়মিত এমন সচেতনতামূলক কাজে নাগরিকদের অনেকেই মাস্ক পরছেন। আমরা দেখেছি রাস্তা-ঘাটে অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন। কিন্তু পাড়া-মহল্লায় আমরা যখন অভিযান পরিচালনা করছি, তখন দেখছি তাদের অনেকেই মাস্ক পরছেন না। তারা বিভিন্ন চায়ের দোকানে জমায়েত হওয়ার চেষ্টা করছেন।

তিনি বলেন, আমরা আপনাদেরকে অনুরোধ করছি আপনারা পরিবারের কথা বিবেচনা করে অন্তত এই কয়েকটা দিন ঘরে থাকুন। অন্যথায়, আমরা যেভাবে মোবাইল কোর্ট পরিচালনা করছি, আমরা প্রয়োজনে আরও কঠোর হবো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় আমরা দেখেছি অনেকেই পাড়া-মহল্লার চায়ের দোকানে জমায়েত হওয়ার চেষ্টা করছে। এজন্য আমরা আজ থেকে পাড়া-মহল্লায় অভিযান পরিচালনা করবো। সেই সংগে পাড়া-মহল্লার বাসিন্দাদের প্রতি অনুরোধ করছি- আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলুন।

চেকপোস্টে তল্লাশির নামে জরুরি প্রয়োজনে বের হওয়া নাগরিকরা হয়রানির শিকার হচ্ছেন এমন অভিযোগের বিষয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বর্তমানে যে বিশেষ প্রজ্ঞাপন জারি করা হয়েছে এটি বিশেষ পরিস্থিতির কারণে করা হয়েছে। পার্শ্ববর্তী দেশগুলোর করোনা পরিস্থিতি নাজুক হওয়ায় আমাদের দেশে সরকার এই লকডাউন ঘোষণা করেছে। এজন্য আমরা চেকপোস্ট পরিচালনা করছি। নাগরিকদের অনুরোধ করবো, অতি প্রয়োজনে যারা বের হচ্ছেন তারা স্বাস্থ্যবিধি মেনে চলবেন। আর যাদের কোনো প্রয়োজন নেই তারা ঘর থেকে বের হবেন না।

এই সংবাদটি শেয়ার করার অনুরোধ রইল

এই বিভাগের আরো সংবাদ পড়ুন এখানে
© All rights reserved © 2020 Sadeshbd
Site Customized By NewsTech.Com
Translate Language »