স্বদেশ বাংলা
Online news portal.

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনীকে শতভাগ বিদ্যুতায়িত জেলা ঘোষণা করবেন

ছৈয়দ কামাল,ফেনী প্রতিনিধিঃ

82

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনীকে শতভাগ বিদ্যুতায়িত জেলা ঘোষণা করবেন। আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) দেশের অন্যান্য ৭টি জেলার সাথে ফেনীকে শতভাগ বিদ্যুতায়িত জেলা হিসেবে ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সকালে গণভবন হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একইসাথে ফেনীর কাশিমপুুরে নব নির্মিত বিদ্যুৎ উৎপাদন প্রকল্পটি উদ্বোধন করবেন তিনি।ফেনী পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে এসব তথ্য জানা গেছে।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল ম্যানেজার আখতার হোসেন জানান,এটি ফেনীবাসীর জন্য অত্যন্ত সুখবর ও আনন্দের সংবাদ।সারা বাংলাদেশে শতভাগ বিদ্যুতায়িত জেলার মধ্যে প্রথম কাতারে রয়েছে ফেনী।এদিন অন্যান্য ৭ জেলার সাথে ফেনীকেও শতভাগ বিদ্যুতায়িত জেলা হিসেবে ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।

তিনি জানান,এ উপলক্ষ্যে ফেনী বিদ্যুৎ বিভাগের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হবে মন্ত্রণালয়,জেলা প্রশাসন কার্যালয়, সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা।

আখতার হোসেন বলেন,‘শেখ হাসিনার উদ্যোগ,ঘরে ঘরে বিদ্যুৎ’বাস্তবায়নে ইতোমধ্যে ফেনী জেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে যা আগামীকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন। তিনি বলেন,বিদ্যুৎ উৎপাদন,সঞ্চালন ও বিতরণ খাতে সমন্বিত উন্নয়নের মাধ্যমে ২০২০ সালের মধ্যে সকলের জন্য নির্ভরযোগ্য বিদ্যুৎ নিশ্চিত করার লক্ষ্যে বিদ্যুৎ বিভাগ কাজ করে যাচ্ছে।

অন্যদিকে ফেনী লংকা পাওয়ার সূত্রে জানা গেছে, বিপিডিবির সাথে চুক্তি অনুযায়ী ১৫ বছর নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ উৎপাদনের জন্য ফেনীর কাশিমপুরে ১২ একর জায়গার উপর বিদ্যুৎ প্রকল্পটি স্থাপন করা হয়েছে।প্রকল্পের ব্যয় প্রায় ৮শ কোটি

টাকা।গত ২৪ নভেম্বর থেকে এইচ এফ ও ভিত্তিক এ বিদ্যুৎ প্রকল্প হতে উৎপাদিত ১১৪ মেগাওয়াট বিদ্যুৎ ফেনী ১৩২ কেভি গ্রীড স্টেশনের মাধ্যমে জাতীয় গ্রীডে সংযুক্ত করা হয়েছে।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি আবদুল মোতালেব বলেন,এ প্রকল্পে উৎপাদিত বিদ্যুৎ ফেনীর আওতাধীন এলাকার গ্রাহকদের চাহিদা মিটিয়ে অন্য এলাকায়ও বিতরণ করা যাবে।তিনি বলেন,এ প্রকল্পের মাধ্যমে দেশের অর্থনীতিতে যোগ হবে বাড়তি রাজস্ব আয়।
আরো পড়ুন=>> ফেনীতে ইউপি চেয়ারম্যান মানিক পরকীয়া প্রেমীকাকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেলেন

এই বিভাগের আরও সংবাদ
Translate Language »