1. [email protected] : Tanvir :
  2. [email protected] : Bijoyer Bangla : Bijoyer Bangla
ভালোবাসার মাধ্যমে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে করা হলো সীতাকুণ্ডের নিহতদের স্মরণ - Sadeshbangla.com
সর্বশেষঃ
বাবর ও রিজওয়ানকে চরম ‘স্বার্থপর’ বললেন শাহিন আফ্রিদি! ফাইনালের সাথে সাথে বিশ্বকাপ নিশ্চিত করলেন বাংলাদেশ অবাক ক্রিকেট বিশ্ব কোহলিকে পিছনে ফেলে T20 তে নতুন ইতিহাস গড়লেন বাবর আজম এবার এশিয়া কাপে তিন বার মুখোমুখি হবে ভারত-পাকিস্তান! স্পাইডারম্যানের মতো উড়ে গিয়ে বাজপাখির মতো ঝাঁপিয়ে দুর্দান্ত ক্যাচ ধরলেন বিজয়, তুমুল ভাইরাল! রাস্তায় অনেক মানুষ ছিল আমি চিৎকার করেও কারু সাহায্য পাইনি! তাজা খবর:H.S.C পরিক্ষার ফরম পূরণের শেষ তারিখ প্রকাশ! পিএসজি তে মেসির সাথে খেলতে চায় : নেইমার! আমি একা ধরতে পারলে পুলিশ কেন ধরতে পারবে না’: জবি ছাত্রী! প্রমান করে দিলেন পড়াশুনার নাই কোনো বয়স, ৯৮ বছর বয়সে গ্র্যাজুয়েট হয়ে রেকর্ড করলেন!

ভালোবাসার মাধ্যমে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে করা হলো সীতাকুণ্ডের নিহতদের স্মরণ

  • প্রকাশিত : মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ৭৫ জন পড়েছেন

চট্টগ্রামের সীতাকুন্ডের ভাটিয়ারির বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডের বিস্ফোরণের ঘটনায় প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে নিহতদের প্রতি শ্রদ্ধা ও স্মরণ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সোমবার (৬ জুন) কেন্দ্রীয় শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানের আয়োজন করেন সংগঠনটি।

অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানান সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতারা। একইসঙ্গে নিহত ও আহতদের পরিবারকে পুনর্বাসনের জন্য সরকার ও সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য (প্রশাসন) ও কবিতা পরিষদের সহ-সভাপতি কবি অধ্যাপক মুহাম্মদ সামাদ বলেন, মানুষের আয় বাড়ার সঙ্গে সঙ্গে লোভও বেড়েছে। যার

যে দায়িত্ব সে দায়িত্ব পালন না করে লুটপাটে মত্ত। মানুষের লোভের কারণেই চুরিহাট্টা থেকে সীতাকুণ্ডের অগ্নিকাণ্ড, এত প্রাণহানি। তবে সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডের পর মানবিকতাও

ফুটে উঠেছ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা লাইন ধরে রক্ত দিচ্ছেন। চিকিৎসকরা দিন-রাত পরিশ্রম করছেন। যার যার অবস্থান থেকে সবাই এগিয়ে এসেছেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বলেন, দুর্ঘটনা ঘটতে পারে, কিন্তু সে দুর্ঘটনায় যদি অবহেলা থাকে তাহলে অবহেলাকারীদের দায় নিতে হবে। দুর্ঘটনার

জন্য কে বা কারা দায়ী তাদের চিহ্নিত করে বিচারের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। এ অগ্নিকাণ্ডে যারা নিজের জীবন বিপন্ন করে অন্যের জীবন ও সম্পদ রক্ষায় আত্মত্যাগ করে জীবন দিয়েছেন, তাদের প্রতি সম্মান জানাই। সীতাকুণ্ডে

ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে গিয়ে নিজেরাই জীবন দিয়েছেন। পুলিশ দায়িত্ব পালন করতে গিয়ে বিস্ফোরণে পা হারিয়েছেন। নিহত ও আহত পরিবারের পুনর্বাসনের দায়িত্ব নিতে হবে।

তিনি আরো বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় শত শত মানুষ দগ্ধ। কিন্তু সেখানে চিকিৎসার জন্য ছোট্ট বার্ন ইউনিট ছাড়া বড় কোনো হাসপাতাল নেই। দেশ অনেক এগিয়েছে। এখন প্রতিটি বিভাগীয় শহরে বার্ন ইনস্টিটিউটসহ পঙ্গু হাসপাতালের মতো বিশেষায়িত হাসপাতাল করতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবৃত্তি শিল্পী মীর বরকত, পথ নাটক সমিতির মিজানুর, সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস, গণসংগীত পরিষদের সভাপতি কাজী মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট, গ্রুপ থিয়েটারের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চন্দন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন বলে জানা যায়।

পোস্টটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © ২০১৭-২০২২
Site Customized By NewsTech.Com