Take a fresh look at your lifestyle.

মাত্র ১০০ টাকায় পুলিশে চাকরি!

75

ঢাকা, ৩০ মে- মাত্র ১০০ টাকা খরচে ১৮ জনকে পুলিশের চাকরি দেওয়ার ঘোষণা দিয়েছেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার মাহবুবুর রহমান।
বৃহস্পতিবার (৩০ মে) দুুপরে তার সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি।

  

এ সময় তিনি জানান, সম্পূর্ণ যোগ্যতার ভিত্তিতে তাদের চাকরি হবে। আমি দেখিয়ে দিতে চাই যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ পুলিশ বিভাগে চাকরি হয়।

  

পুলিশ সুপার জানান, আগামী ২২ জুন চুয়াডাঙ্গাতে ১৮ জন কনস্টেবল পদে রিক্রুটিং হবে। এর মধ্যে পুরুষ ১৫ জন ও নারী ৩ জন। যারা চাকরি প্রত্যাশী তারা ৩ টাকা মূল্যের একটি ফরম ও ১০০ টাকার ব্যাংক ড্রাফট করলেই মিলবে সোনার হরিণ খ্যাত পুলিশের চাকরি।

  

পুলিশে নিয়োগে ঘুষ-দূর্নীতির কথা স্বীকার করে তিনি বলেন, যারা পুলিশে চাকরি নিতে আসেন তারা প্রান্তিক ও গরিব। তাদের পারিবারিক অবস্থা অত্যন্ত দুর্বল। গতবার পুলিশে নিয়োগপ্রাপ্ত দুজনের বাড়িতে আমি নিজে গিয়ে জেনেছি হালের বলদ ও জমি বেঁচেও তাদের চাকরি হয়নি। পরে তারা লোন করে উৎকোচের টাকা দিয়ে পুলিশে চাকরি নিয়েছেন।

  

পুলিশ সুপার মাহবুবুর রহমান আরও বলেন, ‘আমি পুলিশ সুপার হিসেবে প্রয়োজনে রাজনৈতিক ব্যক্তিদের কাছে গিয়ে বলব, আমরা আপনাদের সহযোগিতা নিয়ে শতভাগ নিরপেক্ষ একটা নিয়োগ দিতে চাই চুয়াডাঙ্গায়।

  

আমাদের ছেলে-মেয়েরা যাতে বলে অন্তত একবার হলেও চুয়াডাঙ্গা পুলিশে নিরপেক্ষ নিয়োগ হয়েছে।’
মিট দ্যা প্রেসে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা নানা নিরাপত্তামূলক কার্যক্রমের চিত্রও তুলে ধরা হয়। জানানো হয় দায়িত্ব পালনে কোন পুলিশ সদস্যদের অবহেলা সহ্য করা হবে না। কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ পেলেই ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈদে প্রতিটি এলাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে উল্লেখ করে জানান জেলা পুলিশের বেশ কয়েকটি কুয়িক রেসকিউ টিম মাঠে থাকবে।

  

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার, কলিমুল্লাহ, আবুল বাশার, আবু রাসেলসহ চারটি থানার ইনচার্জসহ বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা।
সাংবাদিকদের পক্ষ থেকে নানান দিক তুলে ধরে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক আজাদ মালিতা, তছিরুল আলম ডিউক, শরীফ উদ্দীন হাসু, চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি মানিক আকবর, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আলামিন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ডালিম ও সাংবাদিক সমিতির সভাপতি রফিকুল ইসলাম।
সুত্র : বিডি২৪লাইভ

এই বিভাগের আরও সংবাদ